RobinsHQ is Now Bangla Vibes. CLICK to SUBSCRIBE

(VIDEO) যেখানে কুমির ও অ্যালিগেটর এক ঘাটের পানি খায়

হ্যালো ফ্রেন্ডস, Welcome back to RobinsHQ. আজ আপনাদের আমি যে তথ্য দেব তা হয়তো আপনাদের একেবারেই জানা ছিলো না। ভিডিওটি শেষ পর্যন্ত দেখুন।

কুমির। পৃথিবীর বিভিন্ন দেশে কুমির দেখা যায়।  বিশেষ করে মধ্য আফ্রিকা এবং এশিয়া মহাদেশে সবচেয়ে বেশি কুমির বসবাস করে।

অ্যালিগের। খুব একটা বেশি দেখা যায় না, খুব বেশি পপুলারও নয়। তবে অ্যালিগেটর আকৃতিতে কুমিরের চেয়েও বড়। কুমিরের মাথার সামনের দিকটা চোঙের মত হয়ে থাকে অনেকটা ইংরেজি V অক্ষরের মত। অন্যদিকে অ্যালিগেটেরের মুখ অনেকটা ইংরেজি U অক্ষরের মত হয়। অর্থ্যাৎ হালকা গোলাকৃতি।

যাই হোক, এখন পর্যন্ত আপনারা যে তথ্যগুলো পেয়েছেন তা কি আগে জানতেন? আমি ধরে নিচ্ছি জানতেন। কিন্তু এবার আপনাদের দুটো তথ্য দেব যা সম্ভবত আপনি আজ নতুন জানবেন।  

ফ্লোরিডা। প্রাকৃতিক রূপ বৈচিত্রে পৃথিবীর মাঝে অনন্যসাধারণ একটি স্থান। এখানে পাওয়া যায় বিভিন্ন ধরণের বুনো পাখি এবং পশু। তার মাঝে একটি হচ্ছে অ্যালিগেটর। পৃথিবীর মাঝে মাত্র দুটো দেশে অ্যালিগেটর বাস করে।

এক হচ্ছে যুক্তরাষ্ট্র। এবং অন্যটি হচ্ছে চায়না। তবে দু:খজনক বিষয় চায়না তে বসবাসকারী অ্যালিগেটর আজ বিলীন হওয়ার পথে।

প্রজাতি হিসেবে অ্যালিগেটর এই পৃথিবীতে বিচরণ করছে প্রায় ১৫ কোটি বছরেরও বেশি সময় ধরে। এমনকি প্রায় ৬ কোটি ৬০ লাখ বছর আগে পৃথিবীতে যখন গ্রহাণুর আঘাতে সকল ডাইনোসর সহ অন্যান্য প্রাণী বিলীন হয়ে গিয়েছিলো তখনও এই অ্যালিগেটর প্রজাতি বহাল তবিয়তে বেঁচে ছিল।

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা থেকে দক্ষিণে ফ্লোরিডার শেষ মাথা পর্যন্ত বসবাস করে এই অ্যালিগেটর। এদেরকে বলা হয়ে থাকে আমেরিকান অ্যালিগেটর।

এবারে শেষ তথ্যটি দিচ্ছি। পৃথিবীর মাঝে ফ্লোরিডা একমাত্র স্থান যেখানে অ্যালিগেটর ও কুমির একসাথে বসবাস করে। এদেরকে একসাথে সবেচেয়ে বেশি দেখতে পাওয়া যায় ফ্লোরিডার এভারগ্লেডসে।

ধন্যবাদ ভিডিওটি দেখার জন্য। এরকম আরও ইন্টারেস্টিং তথ্য জানতে চোখ রাখুন RobinsHQ চ্যানেলে। আপনি যদি এখনও আমাদের চ্যানেল সাবস্ক্রাইব না করে থাকেন তাহলে এখনি করে নিন। সেই সাথে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন।

ভিডিওটি শেষ পর্যন্ত দেখার জন্য অসংখ্য ধন্যবাদ। স্ক্রিনে আপনারা যে ছবিটা দেখবেন এটা আমি তুলেছিলাম ফ্লোরিডার একটি ওয়েটল্যান্ড থেকে। See ya later alligator.


অন্যান্য পোস্ট