RobinsHQ is Now Bangla Vibes. CLICK to SUBSCRIBE

(VIDEO) আমেরিকার স্বাধীনতা দিবস কবে? জুলাইয়ের ২ তারিখ? - আগামীকাল ছুটি, কিন্তু কেন?

ভিউয়ারস Welcome back to RobinsHQ. আচ্ছা আপনারা কি জানেন আমেরিকার স্বাধীনতা দিবস কবে? হ্যাঁ, আপনারা বেশিরভাগই বলবেন জুলাই এর ৪ তারিখ। কিন্তু আমি যদি বলি এটা শতভাগ সঠিক নয়? Keep watching today's another vlog episode at RobinsHQ.

ভিউয়ারস, আজ জুলাইয়ের ২ তারিখ। আমেরিকান হলিডে ক্যালেন্ডার অনুযায়ী জুলাইয়ের ৪ তারিখ স্বাধীনতা দিবস উপলক্ষে হলিডে। ভালো কথা, কিন্তু এ'বছর জুলাই এর ৪ তারিখ পরেছে উইকেন্ডে, শনিবার দিন। যেদিন এমনিতেই সব বন্ধ থাকে। এই জন্য বিভিন্ন অফিস আদালত আগামিকাল অর্থ্যাৎ ৩ তারিখ শুক্রবার দিন হলিডে পালন করবে। তার পর তো উইকেন্ডের ছুটি থাকছেই।

অরোরা আজকে বাবল বাথ নিচ্ছে। খুব মজা করে বাবল নিয়ে ও খেলছে। আচ্ছা সব বাচ্চারাই কি পানি পছন্দ করে? হতে পারে। শারান উপর থেকে বাবল গান নিয়ে ফায়ার করছে, সেটা দেখে অরোরা অনেক খুশি।

ভিউয়ারস আমার কিন্তু আগামীকাল ছুটি, দেখা যাক এই লম্বা ছুটিতে আমরা কী করতে পারি। যাই হোক, তখন যা বলছিলাম, আমেরিকার স্বাধীনতা দিবস জুলাইয়ের ৪ তারিখ, এটা সবাই জানে। কিন্তু, সেই সময়টাতে অর্থ্যাৎ ইন্ডিপেন্ডেন্সের জন্য যখন ভোট হয়েছিলো সেটা হয়েছিলো জুলাইয়ের ২ তারিখ এবং সেদিন আমেরিকা একটি স্বাধীন দেশ হিসেবে পৃথিবীর বুকে জায়গা করে নেয়। সালটা ছিলো 1776.

জুলাইয়ের ২ তারিখ স্বাধীনতা অর্জন করলেও, সেটাকে উদ্জাপন করা হয়েছিলো তার ২ দিন পর অর্থ্যাৎ জুলাইয়ের ৪ তারিখ। সেই থেকে আমেরিকার স্বাধীনতা দিবস জুলাইয়ের ৪ তারিখ উদ্জাপিত হয়ে আসছে।

বাই দ্যা ওয়ে ভিউয়ারস, শারান গতকাল টার্কি ব্রেড তৈরি করেছিলো যা প্রায় চিকেন ব্রেডের মতই রেসিপি। আমি এটা খাইনি কারন আমি কিটো ডায়েটে আছি। আপনারা চিকেন ব্রেড তৈরির রেসিপি ভিডিও দেখতে চাইলে এই ভিডিওর ডেসক্রিপশনে লিঙ্ক পেয়ে যাবেন।

অরোরা যে কি করছে কি না করছে। আজ এবং গতকাল আমি সারাদিন অফিসের কাজে ব্যাস্ত সময় কাটিয়েছি। ফাঁকে ফাঁকে কিছু ভিডিও করে রেখেছি।

ভিউয়ারস আশা করছি আজ এই ভিডিওটা এনজয় করেছেন। আমরা সম্ভবত আগামীকাল অথবা পরশুদিন ওভেনে চিকেন বারবিকিউ করবো। সবকিছু ঠিকঠাক মত হলে ভিডিও চলে আসবে ইউটিউবে। আপনারা যারা এখনও আমাদের চ্যনেলে সাবস্ক্রাইব করেন নি তারা এখনি করে নিন এবং পাশে থাকা বেল আইকনটিও চাপ দিন। এতে করে নতুন ভিডিও আসা মাত্রই আপনার কাছে নোটিফিকেশন চলে যাবে সাথে সাথে।

আজকের মত, bye bye.


অন্যান্য পোস্ট