RobinsHQ is Now Bangla Vibes. CLICK to SUBSCRIBE

ধরা সামুদ্রিক মাছ আর চিকেন বারবিকিউ | Yummy Mullet Fish & Chicken BBQ

আমি গত ভিডিওতে বলেছিলাম, আমরা ওভেনে চিকেন বারবিকিউ করবো, কিন্তু 4th of July বলে কথা, বারবিকিউ কি বারবিকিউর মত না করলে হয়??

ভিউয়ারস, কেমন আছেন সবাই। আমরা যখন এই ভ্লগ টা করছি তখন জুলাইয়ের ৩ তারিখ। আগামীকাল 4th of July, independence day. আগামীকাল শনিবার, তাই আজ শুক্রবার অনেকেই আজ আমেরিকাতে হলিডে সেলেব্রেট করছে। আমরাও সেলেব্রেট করলাম। সবাই মিলে বাসার নিচে ছোট্ট করে হলো বারবিকিউ।

ভিউয়ারস, যেহেতু এখন করোনাভাইরাসের কারনে বাইরে যাওয়াটা নিরাপদ নয় সেজন্য আমরা ঘরে বসেই ছোট্ট করে 4th of July সেলেব্রেট করার প্ল্যান করলাম। প্ল্যান অনুযায়ী কাজে নেমে পরলাম সকাল সকাল। আমি অরোরাকে দেখার দায়িত্ব নিলাম আর শারান এক ফাঁকে বাইরে যেয়ে বারবিকিউ করার প্রয়োজনীয় জিনিসপত্র কিনে নিয়ে আসলো।

শারান আমাকে বললো ওকে অনেকক্ষন লাইনে দাড়িয়ে থেকে জিনিসগুলো কিনতে হয়েছে। করোনাভাইরাসের শুরুর দিকে যখন পুরো ফ্লোরিডা লকডাউন ছিলো তখন যেমনটা ছিলো আজও সেরকম করে কড়াকড়ি নিয়ম করা হয়েছে। কারন এই স্বাধীনতা দিবসের উৎসবে যেন সবাই নিরাপদ থাকে। স্রোতে গা ভাসিয়ে দিলেই কিন্তু বিপদ। যাই হোক, শারান কে অনেক কষ্ট করে রোদে লাইনে দাড়িয়ে প্রয়োজনীয় জিনিসগুলো কিনতে হয়েছে। তারপরও আমি মনে করি, সবার নিরাপত্তার জন্য মানুষকে লিমিট করে স্টোরে ঢোকানো বুদ্ধিমানের কাজ। Hats off to the authority.

অন্যদিকে আমাদের স্বপন মামা সেদিন আটলান্টিক সমুদ্রে মাছ ধরেছিলো। আগে কখনও আমি এই মাছটি খাই নি, এটার নাম Mullet (মলেট) fish. আমেরিকার কোস্টাল এরিয়াতে এই মাছগুলো সবচেয়ে বেশি পাওয়া যায়। যাই হোক, এই মাছ আর চিকেন আমরা ভালো করে পরিষ্কার করার পর, মেরিনেট হতে দেই প্রায় ঘন্টা খানেক।

এর মাঝে আমরা বারবিকিউ করার গ্রিল টা বাসার নিচে সেট করি। কয়লা ঢেলে, তা গরম হতে দেই। অরোরা বেশ মজা পাচ্ছে। অবাক হয়ে দেখছে বাবা কি করে?

ওদিকে, রাফি আর বিনতি রা চলে আসে। আমরা বারবিকিউ করা শুরু করে দেই। আমরা এক্সপেক্ট করছি আরও কয়েকজন ক্লোজ রিলেটিভদের।

আজকে প্রচন্ড গরম ছিলো। ভাগ্য ভালো যে বৃষ্টি নামার কোনো সম্ভাবনা ছিলো না। আমরা যখন পার্কে বসে বারবিকিউ করি তখন গরমের জন্য খুব কষ্ট হয়, বিশেষ করে এই সামার টাইমে যখন বাতাস থাকে না, তখন। আর ছোট বাচ্চা নিয়ে পার্কে গিয়ে বিশেষ এই করোনাভাইরাসের টাইমে যাওয়াটা অসস্তিকর হতো। সেদিক দিয়ে চিন্তা করলে বাসার নিচে আজকের ছোট করে বারবিকিউ প্ল্যান করাটা মন্দের ভালো।

ওদিকে স্বপন মামারাও চলে এসেছে। রাফি আর মামা আজকে প্রচুর হেল্প করেছে আমাদের বারবিকিউ তে।

এই যে এবার আমরা মাছ দিচ্ছি বারবিকিউ হতে। মাছ সাধারনত বেশি সময় লাগে না বারবিকিউ হতে। এই মলেট মাছ মেরিনেশনের সময় আমরা প্রচুর লেমন জুস দিয়েছি। এতে করে অসাধারন একটা ফ্লেভার পাওয়া যাবে।

অন্যদিকে বাসার ভেতর শারান ও আন্টিরা চা, ফুচকা, আম ভর্তা ইত্যাদি নিয়ে বসে আড্ডা দিচ্ছে। মাঝে আমাদের কাছে নিচে সাপলাই এসেছিলো, কিন্তু কাজের চাপে ভিডিও করতে মনে ছিলো না।

সন্ধ্যা গড়িয়ে রাত নেমে আসছে। আমাদের বারবিকিউ চলছে। প্রায় শেষ পর্যায়ে।

বারবিকিউ শেষ হওয়ার পর আমি বাসায় ঢুকে সেই বিখ্যাত সিক্রেট সস যার নাম আমি দিয়েছিলাম, RHQ Secret Sauce Version 1 সেটা তৈরি করি। সাথে বাইরে থেকে কেনা কোলস্লো ছিলো। অর্থ্যাৎ আমরা মাছ আর চিকেন বারবকিউর সাথে আমার সিক্রেট সস আর কোলস্লো খাব।

আরও ডেজার্ট দেখা যাচ্ছে। রসমালাই আর মার্বেল কেকও আছে শুনলাম। তবে আমার পক্ষে এগুলো খাওয়া সম্ভব নয়। কিটো ডায়েট ভিউয়ারস।

সবাই মিলে খাওয়া দাওয়া করলাম। বেশ ভালো একটা সময় কাটলো আজ। গেস্ট রা সবাই খাওয়ার প্রশংসা করলো। বিশেষ করে মলেট ফিশের বারবিকিউ টা ছিলো সবচেয়ে মজার।

আমি আন্তরিকভাবে ধন্যবাদ দিচ্ছি রাফি, বিনতি এবং স্বপন মামা কে আজকের বারবিকিউ করাতে হেল্প করার জন্য। এবং ধন্যবাদ অন্য সকল গেস্টদেরও যারা আজকে আমাদের সেলেব্রেশনের আনন্দকে আরও বেশিগুন বাড়িয়ে দিয়েছেন। সেই সাথে, thanks to Sharan যে আজ সবচেয়ে বেশি কষ্ট করেছে সবদিক থেকে।

ভিউয়ারস ভিডিওটি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ! আমরা আসছি পরের ভিডিও তে নতুন কিছু নিয়ে। সাবস্ক্রাইব করে সাথে থাকুন। Bye Bye.

 

 


অন্যান্য পোস্ট