RobinsHQ is Now Bangla Vibes. CLICK to SUBSCRIBE

(VIDEO) দ্বিতীয় স্টিমুলাস চেক কবে আসছে? কারা পাচ্ছে Second Stimulus Check?

ভিউয়ারস, আমেরিকাতে করোনাভাইরাসের জন্য IRS থেকে প্রথম স্টিমুলাস চেক যারা পেয়েছিলেন তারা কি ২য় বার স্টিমুলাস চেক পাবেন? যদি পান তাহলে সেটা কবে পাবেন? ইন্টারনেটে কিছু বিশ্বস্ত সূত্র অনুযায়ী আমি কিছু ইনফরমেশন কালেক্ট করেছি। শেয়ার করছি আপনাদের সাথে। আশা করছি ভিডিও টা থেকে আপনারা উপকৃত হবেন।

ভিউয়ারস, আপনি যদি আমাদের চ্যানেলে এখনও সাবস্ক্রাইব না করে থাকেন তাহলে এখনি নিচের লাল রঙের বাটনে চাপ দিয়ে সাবস্ক্রাইব করে নিন। এবং পাশে থাকা বেল বাটনটিও চাপ দিন, তাহলে নতুন ভিডিও আসা মাত্রই আপনার কাছে নোটিফিকেশন চলে যাবে।

তো যা বলছিলাম, এ'বছর এপ্রিলে আমরা যারা আমেরিকায় থাকি তারা প্রথম স্টিমুলাস চেক পাই। এখন চলছে জুন মাস। ২ মাসের বেশি সময় পার হয়ে গিয়েছে। ২য় স্টিমুলাস চেক এখন সময়ের দাবী। আমরা কি আবারও পাচ্ছি স্টিমুলাস চেক?

ভিউয়ারস, স্টিমুলাস চেক এর বিল পাশ করে কনগ্রেসের মেম্বার রা। বর্তমানে সকল কনগ্রেস মেম্বার আছেন ছুটিতে। তাদের ছুটি শুরু হয়েছে জুলাইয়ের ৩ তারিখ থেকে। শেষ হবে জুলাইয়ের ২০ তারিখ। অর্থ্যাৎ তারা কাজে ব্যাক করবে জুলাইয়ের ২০ তারিখ, সোমবার দিন। তখন তারা এই বিল নিয়ে কাজ শুরু করবে। 

সুতরাং জুলাইয়ের ২০ তারিখের আগে আপনি ২য় স্টিমুলাস চেক পাচ্ছেন না সেটা নিশ্চিত।

এবারে জানুন, কনগ্রেস মেম্বাররা জুলাইয়ের ২০ তারিখ থেকে কাজ করবে অগাস্টের ৭ তারিখ পর্যন্ত। তারপর তারা আবারও ছুটিতে চলে যাবে আনটিল সেপ্টেম্বর। অর্থ্যাৎ, জুলাইয়ের ২০ তারিখ থেকে অগাস্টের ৭ তারিখ, এই ১৫ দিনের মধ্যে কনগ্রেস যদি বিলটি পাশ করে তাহলে ২য় স্টিমুলাস চেক আমেরিকান রা পাবে।

ধারনা করা হচ্ছে, কনগ্রেস এই ২য় স্টিমুলাস প্যাকেজটি এই সময়ের মাঝে অনুমোদন দিয়ে দিবে। কারণ, সিনেটের মেজোরিটি লিডার মিচ ম্যাকোনেল বলেছেন, তিনি ২য় স্টিমুলাস প্যাকেজ অনুমোদন করতে চান তাদের অগাস্টের ছুটির আগেই।

বলে রাখা ভালো, কনগ্রেসের অগাস্টের ছুটি শুরু হবে ১০ তারিখ থেকে এবং শেষ হবে সেপ্টেম্বরের ৭ তারিখ।

এবারে আরও একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন: যদি ২য় স্টিমুলাস চেক অনুমোদন দেয়া হয় তাহলে আমি আপনি কি সেটা পাচ্ছি?

ভিউয়ারস, ২য় স্টিমুলাস চেক কারা পাবে তা যে ফ্যাক্টরগুলোর উপর নির্ভর করছে সেগুলো জেনে নিন:

১। আমেরিকার বর্তমান অর্থনৈতিক প্রবৃদ্ধি

২। বেকারত্বের হার

৩। ২য় স্টিমুলাস চেকের সর্বমোট খরচ

৪। নভেম্বরের ইউএস ইলেকশন

৫। এবং অন্যান্য অর্থনৈতিক অবস্থা

সুসংবাদ হচ্ছে, ট্রাম্প এই ২য় স্টিমুলাস প্যাকেজ সবাইকে দেয়ার পক্ষে কথা বলছেন। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়। স্টিমুলাস প্যাকেজ পাওয়ার জন্য কিছু ক্রাইটেরিয়া অবশ্যই মিট করতে হবে যেমন:

২০১৮ থেকে ২০১৯ পর্যন্ত হাউজহোল্ড ইনকাম থাকতে হবে ৯৯,০০০ ডলার অথবা তার কম। মোট কথা প্রথম স্টিমুলাস প্যাকেজ যারা পেয়েছেন তারা প্রায় সবাই ২য় স্টিমুলাস চেক পাওয়ার জন্য এলিজিবল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। তবে নিয়মের পরিবর্তন আসতে পারে, যেটা আমরা জানতে পারবো জুলাই মাসের শেষের দিকে।

ভিউয়ারস আশা করছি এই ভিডিওটা থেকে একটু হলেও উপকৃত হয়েছেন। ভালো লাগলে লাইক করুন, শেয়ার করুন এবং অবশ্যই আমাদের চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথে থাকুন। আজকের মত, Bye bye.


অন্যান্য পোস্ট