RobinsHQ is Now Bangla Vibes. CLICK to SUBSCRIBE

(VIDEO) কিটো চিকেন ফ্রাই রেসিপি | কিটো ডায়েটে আমি যেভাবে স্পাইসি চিকেন ফ্রাই তৈরি করি

আমার মনে হয় না পৃথিবীতে এমন কোনো মানুষ আছে যে কিনা ফ্রাইড চিকেন পছন্দ করে না। আমরা সবাই একটু আধটু জানি কীভাবে চিকেন ফ্রাই তৈরি করতে হয়। কিন্তু আপনি কিটো ডায়েট করছেন যেখানো শর্করা বা কার্বোহাইড্রেড খাওয়া নিষেধ! ময়দা, ব্রেডক্রাম্ব ইত্যাদি হচ্ছে চিকেন ফ্রাইয়ের অন্যতম উপকরন। কিন্তু এগুলো ফুল অফ কার্ব। তাহলে এখন আপনি চিকেন ফ্রাই খাওয়া বন্ধ করে দিবেন? না। ভিউয়ারস, Welcome Back to RobinsHQ. আজ দেখাবো আমি কীভাবে কিটো ডায়েটে চিকেন ফ্রাই তৈরি করি। এটা পুরোটাই আমার নিজস্ব রেসিপি এবং আগেই বলে দিচ্ছি এটা খেতে একেবারেই রেগুলার ফ্রাইড চিকেনের মত। কিন্তু তেল ছাড়া ও ঝাল ঝাল! Keep watching.

ভিউয়ারস, প্রথমে আমি একটি বোলে নিয়ে নিচ্ছি চিকেন লেগ পিস। Viewers, আপনি এখনও আমাদের চ্যানেলে সাবস্ক্রাইব না করে থাকলে এখনি নিচের লাল রঙের Subscribe বাটনটিতে চাপ দিন। পাশে থাকা বেল আইকনটিও ক্লিক করুন, এতে করে নতুন ভিডিও আসা মাত্রই আপনার ফোনে পৌঁছে যাবে সবার আগে।

আমরা লেগ পিস গুলোকে ভালো করে পেপার টাওয়েল দিয়ে শুকিয়ে নিচ্ছি।

এবারে বোলে নিয়ে নিচ্ছি, ১ চা-চামচ সাওয়ার ক্রিম, ১ চা-চামচ মেয়নেস, হাফ চা-চামচ লাল মরিচ গুড়ো, হাফ চা-চামচ গার্লিক পাউডার, কোয়ার্টার চা-চামচ অরিগানো, হাফ চা-চামচ অনিয়ন পাউডার, কোয়ার্টার চা-চামচ গোল মরিচ গুড়ো, এবং স্বাদমত লবন।

এবারে ভালো করে মাখিয়ে নিচ্ছি। সবদিকে যেন ঠিকঠাক মত মসলা ঢুকে। এবার Wrapping পেপার দিয়ে ঢেকে দিন ২০ মিনিটের জন্য।

২০ মিনিট পর। আমরা নিচ্ছি আরেকটা বোলে অ্যালমন্ড ফ্লাওয়ার। ভিউয়ারস, এখানেই হচ্ছে সিক্রেট। কিটো ডায়েটে আটা ময়দা ব্রেডক্রাম্ব ইত্যাদি খাওয়া সম্ভব নয়। তাই আমরা বেছে নিয়েছি এই লো-কার্ব অ্যালমন্ড ফ্লাওয়ার। আমরা অ্যালমন্ড ফ্লাওয়ার নিচ্ছি কোয়ার্টার কাপ, যেখানে সর্বমোট শর্করার পরিমান ৬ গ্রাম। এটা দিয়ে আমরা দুটো চিকেন লেগ পিস ফ্রাই করবো। তার আগে এই ফ্লাওয়ারে মিশিয়ে নিচ্ছি: কোয়ার্টার চা-চামচ গোল মরিচ গুড়ো, কোয়ার্টার চা-চামচ লাল মরিচ গুড়ো এবং কোয়ার্টার চা-চামচ গার্লিক পাউডার। আমাদের চিকেন ফ্রাই টা হবে ঝাল ঝাল।

এবারে চিকেন লেগ পিস নিয়ে অ্যালমন্ড ফ্লাওয়ারে ভালো করে মিশিয়ে নিচ্ছি। এবং আমরা যেহেতু তেল ছাড়া চিকেন ফ্রাই খাবো তাই এটাকে আমরা দিয়ে দিচ্ছি এয়ার ফ্রায়ারে। এয়ার ফ্রায়ারের সর্বোচ্চ তাপমাত্রায় আমরা চিকেন লেগ পিস ফ্রাই করবো ২০ থেকে ২৫ মিনিট।

অন্যদিকে বাকি দুটো লেগপিস আমরা ঢেকে ফ্রিজে রেখে দিচ্ছি, এটা অন্যদিন খাবো।

ভিউয়ারস, আমাদের স্পাইসি চিকেন ফ্রাই হয়ে গিয়েছে। দেখে কী মনে হচ্ছে আপনার? হ্যাঁ এটাই তেল ছাড়া, ঝাল ঝাল, কিটো ফ্রেন্ডলি ফ্রাইড চিকেন। আশা করছি আপনাদের ভিডিওটা ভালো লেগেছে। আসছি পরবর্তী ভিডিওতে, আজকের মত Bye bye.


অন্যান্য পোস্ট